সংবাদ প্রকাশের পর টনক নড়েছে কর্তৃপক্ষের: দ্রুত ফায়ার সার্ভিস চালুর আশ্বাস

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

দিরাই সংবাদদাতা::
গত ১২ জুন দৈনিক যায়যায়দিন, অনলাইন নিউজ পোর্টাল সিলেট টুডে ডটনেট ও কালনী ভিউ টুয়েন্টিফোর ডটকমে, ”উদ্বোধনের ১৯ মাস পরেও শুরু হয়নি দিরাই ফায়ার স্টেশনের” কার্যক্রম শিরোনামে প্রকাশিত সংবাদটি কর্তৃপক্ষের নজরে আসলে সরজমিনে পরিদর্শনে আসেন ফায়ার সার্ভিস ও গণপূর্ত বিভাগ কর্তৃপক্ষ ।

সোমবার দুপুরে দিরাই পৌরসভার দিরাই মদনপুর সড়কের পাশে অবস্থিত নির্মাণকৃত ফায়ার স্টেশনটি পরিদর্শনে আসেন সিলেট ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোহাম্মদ কুবাদ আলী সরকার, গণপূর্ত বিভাগের উপ প্রকৌশলী আশরাফুল ইসলাম, আলী আহমদ সহ ফায়ার সার্ভিস ও গণপূর্ত বিভাগের কর্মকর্তাবৃন্দ। উপ-পরিচালক মোহাম্মদ কুবাদ আলী সরকার এ প্রতিবেদক কে বলেন, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমে ফায়ার স্টেশনটি নিয়ে প্রকাশিত সংবাদটি আমাদের নজরে আসে।
মাননীয় প্রধানমন্ত্রী ভবনটি উদ্বোধন করেছেন, তারপরও ঠিক কি কারণে কার্যক্রম চালু হয়নি তা আমরা খতিয়ে দেখছি। বাস্তবতা পর্যবেক্ষণ করার লক্ষ্যে সরজমিনে দিরাই ফায়ার স্টেশন পরিদর্শন করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণেই কার্যক্রম চালু হতে বিলম্ব হয়েছে। আমরা সর্বোচ্চ প্রচেষ্টার মধ্যদিয়ে আশা করি ৭ থেকে ১০ দিনের মধ্যে দিরাই ফায়ার স্টেশনের কার্যক্রম শুরু করা হবে। গণপূর্ত বিভাগ সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ আল আমিন বলেন ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে এতদিন কার্যক্রম চালু হয়নি। আমি সুনামগঞ্জে যোগদানের পরপরই কার্যক্রম শুরু করার লক্ষ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছি। দ্রুত দিরাই ফায়ার স্টেশনের কার্যক্রম শুরু হবে।

প্রসঙ্গত, গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে ১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি ২০১৬ সালে নির্মাণকাজ শুরু হয়। পরে ২০১৮ সালের শেষের দিকে তা শেষ হয়। এরপর ২০১৮ সালের ১ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফায়ার স্টেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘদিন ধরে ফায়ার সার্ভিসের কার্যক্রম শুরু না হওয়ায় স্থানীয় সামাজিক সংগঠন সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন।