জামালগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে সব্জি বীজ ও অর্থ সহায়তা প্রদান

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

জামালগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় নিরাপদ দূরত্ব বজায় রেখে ২০১৯-২০ অর্থ বছরে খরিপ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সব্জি পুষ্টি বাগান কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উপকরণ ও অন্যান্য সুবিধাদি বিতরণ করা হয়েছে। গতকাল সকালে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আজিজল হক। উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. হাবিবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সংবাদিক ফোরাম সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা দীপক রঞ্জন সরকার, প্রধান সহকারী (হিসাব রক্ষক) মো. শফিকুল ইসলাম, উপ সহকারী কৃষি কর্মকর্তা রামেন্দ্র চন্দ্র কর, সাইদুল ইসলাম রুবেল, হুমায়ুন কবীর, তামান্না আক্তার, আকলিমা আক্তার আঁখি।
কৃষি কর্মকর্তা বলেন, উপজেলার ২৫০ জন প্রান্তিক কৃষককে পারিবারিক কৃষির আওতায় সব্জির পুষ্টি বাগান স্থাপন উপলক্ষে কৃষি অধিদপ্তর জামালগঞ্জ থেকে ১২ ধরনের সব্জি বীজ ও প্রদর্শনী সাইন বোর্ড বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রতিটি কৃষকের বেঁড়া দেওয়ার জন্য ১ হাজার টাকা, সার ক্রয়ের জন্য ৪৩৫ টাকা, রক্ষণাবেক্ষণ ও পরিচর্যার জন্য ৫শ’ টাকাসহ মোট ১ হাজার ৯শ’৩৫ টাকা প্রতিটি কৃষকের মোবাইল একাউন্টে দেওয়া হবে।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনা সঙ্কট কাটিয়ে দেশের অর্থনীতিকে সচল রাখতে কৃষির উপর গুরুত্ব দিয়েছেন। তাই প্রতিটি বাড়ির আঙ্গিনায় সব্জি চাষ করে আপনারা নিরাপদ সব্জি খেতে পারবেন। পাশাপাশি আত্মীয়-স্বজনসহ অল্প কিছু বাজারে বিক্রি করেও লাভবান হতে পারবেন।