সিলেটের আরও ৮২ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০২০

কালনী ভিউ ডেস্ক::
গত ২৪ ঘন্টায় নতুন করে সিলেটের ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ শনিবার (০৪ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব ও ঢাকার পিসিআর ল্যাব থেকে তাদের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সিলেট বিভাগের হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট জেলার বাসিন্দা।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, শনিবার (৪ জুলাই) ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

শনাক্তদের মধ্যে ২৬ জন সিটি করপোরেশন ও সিলেট সদর উপজেলার, বালাগঞ্জ উপজেলার ২ জন ও গোলাপগঞ্জ উপজেলার ১ জন রয়েছেন।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল জানান, ঢাকার পিসিআর ল্যাব থেকে শনিবার (৪ জুলাই) বিকেলে উক্ত ৩৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে।

নতুন আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৬ জন, নবীগঞ্জ উপজেলায় ৫, বানিয়াচংয়ে ৫ জন, চুনারুঘাটে ৫ জন, বাহুবলে ৫ জন ও মাধবপুর উপজেলায় ১ জন রয়েছেন।

এদিকে মৌলভীবাজারে নতুন করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছেবলে নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। তিনি বলেন, ‘শনিবার মৌলভীবাজারে আরও ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়।’

আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ১৩ জন, জুড়ী উপজেলার ২ জন এবং রাজনগর উপজেলার ১ জন রয়েছেন।

নতুন ৮২ জন নিয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ১০৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৭৬৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৬২ জন, হবিগঞ্জে ৭৫৯ জন ও মৌলভীবাজারের ৫২২ জন রয়েছেন।

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৮৪ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৬ জন, সুনামগঞ্জে সাতজন, হবিগঞ্জে ছয়জন এবং মৌলভীবাজার জেলায় পাঁচজন রয়েছেন।

করোনা আক্রান্ত ২৩১ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৯০ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪৯ জন, হবিগঞ্জের হাসপাতালে ৭০ জন ও মৌলভীবাজারে ২২ জন।