এ পর্যন্ত সিলেটে ৭১,সুনামগঞ্জে ৭, মৌলভীবাজারে ৬ ও হবিগঞ্জে ৬ জনের মৃত্যু

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

কালনী ভিউ ডেস্ক::
সিলেট বিভাগে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৫৯৮ জন রোগী। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ২৩৬ জন রোগী। সর্বশেষ মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯০ জন। এরমধ্যে সিলেটে ৭১, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৭ এবং হবিগঞ্জে ৬ জন। মঙ্গলবার (৭ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় এ তথ্য জানায়।

করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তিদের মধ্যে সিলেট জেলায় ২৩৭ জন, সুনামগঞ্জ জেলায় ২১৬ জন, হবিগঞ্জে ১১৬ এবং মৌলভীবাজার জেলায় ২৯ জন। অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তিদের মধ্যে সিলেট জেলায় ১০০, সুনামগঞ্জ জেলায় ৪৩ জন, হবিগঞ্জে ৭১ এবং মৌলভীবাজার জেলায় ২২ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছে। একই সাথে বাড়ছে সুস্থতার হারও। সবশেষ মঙ্গলবার দুপুর পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৮১ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৮৬৯ সুনামগঞ্জে ১১০৩ হবিগঞ্জে ৮৩৪ এবং মৌলভীবাজারে ৫৭৫ জন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা। সর্বশেষ মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯০ জন। এরমধ্যে সিলেটে ৭১, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৭ এবং হবিগঞ্জে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সর্বশেষ মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮৯৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৭৬, সুনামগঞ্জে ৬৭৯, হবিগঞ্জে ৩২৮ এবং মৌলভীবাজারে ৩১৩ জন।