সিলেট বিভাগে আরও ১০৭ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, আগস্ট ৫, ২০২০

কালনী ভিউ ডেস্ক::
সিলেট বিভাগের আরও ১০৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (৪ আগস্ট) সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৫২ জন আর সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৫৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, মঙ্গলবার কলেজের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।এরমধ্যে মৌলভীবাজারের ৪৩ জন, হবিগঞ্জ ৮ জন, সিলেট ৪ জন রয়েছেন।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে মঙ্গলবার ১৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৫ জন সিলেট জেলার, হবিগঞ্জের ১৯ জন এবং ১৮ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এদিকে নতুন ১০৭ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২২৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৪৩২ জন, সুনামগঞ্জে ১ হাজার ৫৩৫, হবিগঞ্জে ১ হাজার ২১৬ এবং মৌলভীবাজারে ১ হাজার ৪৩ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে সবশেষ মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর পর্যন্ত সিলেট বিভাগের ৩ হাজার ৬২৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১১২৫, সুনামগঞ্জে ১ হাজার ১৫০, হবিগঞ্জে ৭৬৫, মৌলভীবাজারে ৫৮৩ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

আর মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১১, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন