সিলেট বিভাগে আরও ১০৭ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২০

কালনী ভিউ ডেস্ক::
সিলেট বিভাগে নতুন করে আরও ১০৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বৃহস্পতিবার ওসমানীর ল্যাবে ৪৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩৪ জন, মৌলভীবাজারের ১২ জন, হবিগঞ্জের দুজন এবং সুনামগঞ্জের একজন রয়েছেন।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে বৃহস্পতিবার ২৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ২৪ জন, সুনামগঞ্জের ২০ জন এবং হবিগঞ্জ জেলার ১৪ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ৪০৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৫৩৩, সুনামগঞ্জে ১ হাজার ৫৭১, হবিগঞ্জে ১ হাজার ২৪২ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে সবশেষ বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে ৩ হাজার ৭৬৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ১৫৫, সুনামগঞ্জে ১ হাজার ১৮৯, হবিগঞ্জে ৭৯৪, মৌলভীবাজারে ৬২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আর সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৫১ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১০ জন, সুনামগঞ্জে ১৬ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারে ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।