জগন্নাথপুরে অস্ত্র মামলার বাদী আওয়ামী লীগ নেতা গ্রেফতার

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

কালনী ভিউ ডেস্ক::
সুনামগঞ্জের জগন্নাথপুরে অস্ত্র মামলার বাদী আওয়ামী লীগ নেতা লন্ডন প্রবাসী সালেহ আহমদ ছোটমিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে উপজেলার সৈয়দপুর বাজার থেকে গ্রেফতার করা হয়েছে।

৪ আগস্ট সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্রে করে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও প্রকাশ্যে অস্ত্রের মহড়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় জগন্নাথপুর থানা পুলিশ ও সৈয়দপুর শাহাড়পাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী সালেহ আহমদ পৃথকভাবে থানায় অস্ত্রধারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ গত ৫ আগস্ট সৈয়দপুর গ্রামের ফয়জুল ইসলামের ছেলে সাইদুলকে ১টি অবৈধ আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে।

জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, সৈয়দপুর গ্রামের ফয়জুল ইসলামের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে ছোট মিয়াকে সৈয়দপুর বাজার থেকে বৃহস্পতিবার দুপুরে গ্রেফতার করা হয়েছে।

অন্যদিকে ছোট মিয়ার ছেলে শেখ সুহেল আহমদ অভিযোগ করে বলেন, আমার আব্বাকে থানায় খবর দিয়ে নিয়ে আটক করে প্রতিপক্ষের কাছ থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে মামলা সাজানো হয়েছে।

তিনি জানান,তার পিতার প্রতিপক্ষ লন্ডনপ্রবাসী সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল হাসান।

প্রসঙ্গত, সম্প্রতি আধিপত্য বিস্তার নিয়ে আবুল হাসানের সঙ্গে সালেহ আহমদ ছোটমিয়ার বিরোধ দেখা দেয়। এর জের ধরে দুইপক্ষের লোকজন গত ৫ আগস্ট বিকালে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া-পাল্টাধাওয়ায় জড়িয়ে পড়ে। ওই দিন আবুল হাসানের পক্ষের সাইদুল হককে একটি বন্দুকসহ গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।