দিরাইয়ে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক::
দিরাইয়ে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, দিরাই থানা পুলিশ,ইসলামী ফাউন্ডেশন সহ বিভিন্ন সরকারি অধিদপ্তর ও সামাজিক সংগঠন।

পুস্পস্তবক অর্পণ শেষে উপজেলা গণমিলনায়তন হলে শোক দিবস উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সফি উল্লাহ এর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সহকারী শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিনহা, উপজেলা সহকারী কমিশনার ভূমি ফারিয়া সুলতানা, দিরাই থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, এডভোকেট সোহেল আহমদ, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদার, উপজেলা প্রকৌশলী ইফতেখার হোসেন।

কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগিতা সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। দিবসটি উপলক্ষ্যে বাদ যোহর উপজেলা সদর জামে মসজিদের দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফিজ ইদ্রিস আহমদ। এছাড়াও বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।