তুরস্ক থেকে গ্রিস যাওয়ার পথে দুই সিলেটির মৃত্যু

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

কালনী ভিউ ডেস্ক::
তুরস্ক থেকে গ্রিস যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি অভিবাসন প্রত্যাশী মারা গেছেন। বৃহস্পতিবার তুরস্ক ও গ্রিসের সীমান্তবর্তী শহর আলেক্সান্দ্রোপোলি শহরে মো. আক্তার আহমেদ ও মো. মিজানুর রহমান নিহত হন।

মরদেহ উদ্ধারের পর রাজধানী এথেন্সের ওমোনিয়ার আলজব্বার মসজিদে তাদের জানাজা অনুষ্ঠিত হয়। বর্তমানে নিহতদের মরদেহ স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

গ্রিসে বাংলাদেশ কমিউনিটির সভাপতি হাজী আব্দুল কুদ্দুস জানান, ২-৩ দিনের মধ্যে সমস্ত প্রক্রিয়া সম্পন্নের পর তাদের মরদেহ পরিবারের কাছে পাঠানো হবে।

জানা গেছে, মো. আক্তার আহমেদের বাড়ি সিলেটের ওসমানী নগর উপজেলায়, তার পিতার নাম মনোহর আলী। মিজানুর রহমানের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায়, পিতার নাম আসিদুর রহমান। তাদের মৃত্যুতে পুরো বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

গ্রিসের থেসালুনিকিতে বসবাসরত এক প্রবাসী বাংলাদেশির সঙ্গে কথা বলে জানা গেছে, বর্তমানে অনেকে উন্নত জীবনের আশায় বাংলাদেশ থেকে গ্রিসসহ ইউরোপের বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছেন। যাদের একটি বড় অংশ অবৈধভাবে তুরস্ক হয়ে গ্রিসে প্রবেশ করেন। এভাবে গ্রিসে প্রবেশ অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং অনেক মানুষের পথিমধ্যে মৃত্যু হয়। অবৈধভাবে ইউরোপে যাতে কেউ প্রবেশ না করেন সেজন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।