,

দিরাইর কন্যাশিশুরা দিন দিন মেধায় এগিয়ে যাবে-বিশ্বজিৎ দেব

নিজস্ব প্রতিবেদক::
পিস প্রেসার গ্রুপ দিরাই এর উদ্যোগে ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের সহযোগিতায় কন্যাশিশু দিবসের আলোচনা সভা ও মেধাবী সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিরাই উপজেলা নির্বাহী অফিসার (চ.দা) বিশ্বজিৎ দেব বলেছেন, সাড়া দেশের সাথে দিরাইর মেয়েরাও মেধায় এগিয়ে যাচ্ছে। শিক্ষার পাশাপাশি সহ শিক্ষায় জাতীয় পর্যায়ে মেধার পরিচয় দিচ্ছে দিরাইর কন্যাশিশুরা। বিশেষ করে দিরাই উপজেলার ফকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের কন্যাশিশুরা লেখা-পড়ায় এগিয়ে যাচ্ছে। সেভাবে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়কে ও এগিয়ে যেতে হবে। এখন বিভিন্ন বিদ্যালয়ে দেখা যায় ছেলেদের চেয়ে মেয়েরা বেশী মেধার দিকেও মেয়েরা এগিয়ে। সে ধারাবাহিকতা রক্ষা করতে হবে। তিনি এত সুন্দর ও ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

পিস এ্যাম্ভাসেডর ও দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি, দিরাই পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজ উদ দৌলার সভাপতিত্বে ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের একাউন্টস অফিসার একে কুদরত পাশার সঞ্চালনায় বৃহস্পতিবার বেলা ২টায় দিরাই উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিরাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রিপা সিনহা, দিরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পিস এ্যাম্ভাসেডর আব্দুর রশিদ চৌধুরী, দিরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, দিরাই উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, পিস এ্যাম্ভাসেডর গোলাপ মিয়া, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দিরাই সরকাররি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল প্রমূখ। বক্তব্য রাখেন, দিরাই অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোজাহিদুল ইসলাম সরদার, রাজনৈতিক ফেলো, দিরাই উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জুনায়েদ মিয়া, দিরাই মরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, নিখিল রঞ্জন দাস, মো. জিতু মিয়া, মো. আবু হেনা, মো, ওসমান গণি প্রমূখ। বক্তারা দাবি করেন দিরাইর আলোচিত তুহিত হত্যা কাণ্ডের সাথে জড়িতদের তদন্তের মাধ্যমে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। যাতে করে কেউ আর এমন নৃশংমতার শিকার না হয়।

আলোচনা সভা শেষে দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির মেধাবী কন্যাশিশুদের মেধা স্মারক, দিরাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে টিএইচপি-এসএলজি প্রজেক্টের পক্ষ থেক সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর