,

পাকিস্তানের মসজিদে বসে কোরআন তিলাওয়াত শুনলেন উইলিয়াম ও কেট মিডলটন

কালনী ভিউ ডেস্ক::
ব্রিটেনের ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন পাকিস্তানের লাহোরে একটি মসজিদে কোরআন তিলাওয়াত শুনেছেন।

বুধবার পাকিস্তানের সফরের তৃতীয় দিনে তাদেরকে সেখানে দেখা যায়।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, লাহোরে অবস্থিত বাদশাহী মসজিদের ভেতরে প্রবেশ করেন। তারপর ভেতরে বসে মনযোগী ছাত্রের মতো কোরাআন তিলওয়ান শোনেন।

উইলিয়াম-কেট মিডলটনের কোরআন তেলাওয়াত শোনার সেই দৃশ্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে।

ব্রিটিশ রাজপরিবারের এই দম্পতি লাহোরের বাদশাহী মসজিদে গেলে সেখানকার ইমাম তাদের স্বাগত জানান। তারপর তাদেরকে ভেতরে নিয়ে যান তিনি। ভেতরে যাওয়ার পর মেঝেতে বসে ইমামের কোরআন তেলওয়াত শোনেন তারা।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, রাজবধূ কেট মিডলটন যখন প্রিন্স উইলিয়াম ও ইমামের সঙ্গে মসজিদের ভেতরে প্রবশে করেন এবং কোরআন তিলওয়াত শোনেন তখন পাকিস্তানের নারীদের মতো তার মাথা ওড়না দিয়ে ঢাকা ছিল। লাহোরের বাদশাহী মসজিদে ২৮ বছর আগে এসেছিলেন প্রিন্স উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা।

এরআগে ১৯৯১ সালে পাকিস্তানের এই মসজিদটি পরিদর্শনকালে প্রিন্সেস ডায়ানা সালোয়ার-কামিজ ও মাথায় কালো রঙের স্কার্ফ পরেছিলেন। নিজেকে যেন সেভাবেই সাজিয়ে নিতে চেয়েছিলেন তার পুত্রবধূ কেট মিডলটন। আর প্রিন্স উইলিয়াম পরেছিলেন আকর্ষণীয় শেরওয়ানি।

সফরের চতুর্থ দিন বুধবার প্রিন্সেস ডায়ানার লাহোরে স্মৃতি বিজড়িত উপজাতি এলাকা পরিদর্শন করেন উইলিয়াম ও কেট।

উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা, সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার ও বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বন্ধু ছিলেন।

জলবায়ু পরিবর্তন এবং শিক্ষা বিষয়ক তাদের এই সফরে গত মঙ্গলবার বিকেলে কেট ও উইলিয়াম সরকারি বাসভবনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *