,

বিনা প্রশ্নে প্রকল্প পাস করিয়ে দেব, যদি…

বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয়

কালনী ভিউ ডেস্ক::
‘এই যে মাঝে মাঝে খবরের কাগজে দেখেন, বালিশের দাম এত হাজার টাকা, বদনা-লোটার দাম এত হাজার টাকা, নিচতলা থেকে দোতলা পর্যন্ত যেতে এত টাকা লাগে- এ ধরনের কলঙ্কজনক কাজ যেন আমাদের এখানে না হয়’ বলে সতর্ক করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শনিবার (১৯ অক্টোবর) সিলেট সদরে সিলেট সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, ‘সব মানুষ দেখে ও বোঝে। তারা আমাদের পিঠে দাঁড়িয়ে আছে। এটা মনে রেখে আমাদের ব্যয় করতে হবে।’

ক্রয়ের সঙ্গে জড়িত সবাইকে কেনাকাটা ও খরচে হিসাবি হওয়ারও আহ্বান জানান পরিকল্পনামন্ত্রী।

এম এ মান্নান বলেন, ‘সরকার উন্মুখ হয়ে, রেডি হয়ে বসে আছে। সরকারকে বেশি তদবির করার প্রয়োজন হবে না। ভালো প্রকল্প নিয়ে আসবেন, বুঝিয়ে বলবেন, আপনাদের প্রকল্প দ্রুত পাস করা হবে। টাকার অবস্থা আমাদের খুব ভালো। টাকারও সংস্থান করতে পারব।’

‘শর্ত শুধু একটাই, এই টাকাকে যথাযথভাবে ব্যয় করতে হবে। প্রতিটি টাকার হিসাব সংরক্ষণ করতে হবে। অডিট নিরীক্ষা করতে হবে। এটা জনগণের টাকা, সার্বিকভাবে এটা মাথায় রাখতে হবে। এই টাকার মালিক বাংলাদেশের সব মানুষ। এই টাকার হিসাব বাংলাদেশের মানুষের সামনে দিতে হবে’- যোগ করেন পরিকল্পনামন্ত্রী।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘সিলেট শহরের শর্ত শুধু একটাই, কাজগুলো হতে হবে জনগণের কল্যাণের জন্য। সাধারণ মানুষের জন্য, খেটে খাওয়া মানুষ যারা শহরে বসবাস করে তাদের কল্যাণের জন্য– এ ধরনের যত প্রকল্প আসবে আমি বিনা প্রশ্নে পাস করিয়ে দেয়ার ব্যবস্থা করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর