,

শীত নিয়ে আবহাওয়া অফিসের বার্তা

কালনী ভিউ ডেস্ক::
এখন ঋতুচক্রে শরৎকাল। আপাতত বৃষ্টির কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। আকাশে মেঘের জটলা কমলেও দিনের তাপমাত্রা রয়েছে স্বাভাবিক। রাজধানী ঢাকার পরিবেশেও বিরাজ করছে নাতিশীতোষ্ণ অবস্থা।

তাই ধারণা করা যাচ্ছে, নভেম্বর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। আর দেশে শীত আসবে ডিসেম্বরে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, সারাদেশে কোনো বৃষ্টি ছিল না। সব জায়গায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস। আগামী সাত দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদরা বলছেন, দেশের তাপমাত্রা আর বাড়ার সম্ভাবনা নেই। নভেম্বর মাস থেকে ধীরে ধীরে দেশের তাপমাত্রা আরো কমতে থাকবে। ডিসেম্বর থেকে শুরু হবে শীত। শীতের প্রভাব ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত থাকবে।

আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক বলেন, ‘এখন থেকে আর তাপমাত্রা বাড়ার সুযোগ নেই বরং তাপমাত্রা পর্যায়ক্রমে কমতে থাকবে। প্রকৃতিতে শীতের প্রভাব পড়তে শুরু করেছে। ফলে ভোররাতে ও সন্ধ্যায় কুয়াশার দেখা মিলতে পারে। এছাড়াও এসময় কিছুটা ঠাণ্ডা অনুভূত হবে।

আবহাওয়ার বুলেটিনে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর