সিলেটে ৬৭ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

কালনী ভিউ ডেস্ক:
সিলেটের দুই ল্যাবে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) নতুন করে আরও ৬৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তরা সবাই সিলেটের বাসিন্দা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, মঙ্গলবার ওসমানীর ল্যাবে ২৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ১৩ জন, সুনামগঞ্জ ও হবিগঞ্জের একজন করে রোগী রয়েছেন।

আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি.এম. নূরনবী আজাদ জুয়েল জানান, মঙ্গলবার শাবির ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ১৩ জন, মৌলভীবাজারের ১৯ জন ও হবিগঞ্জ জেলার ২০ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৯১ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৪৯৭, সুনামগঞ্জে ২ হাজার ২৬০, হবিগঞ্জে ১ হাজার ৬৯১ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) পর্যন্ত সিলেট বিভাগে ৯ হাজার ৩৪৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৮৩০, সুনামগঞ্জে ১ হাজার ৯২৮, হবিগঞ্জে ১২১১, মৌলভীবাজারে ১৩৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ২০৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫০ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।