৪ অক্টোবর থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট

প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২০

কালনী ভিউ ডেস্ক:
রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেট-লন্ডন রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে। আগামী ৪ অক্টোবর থেকে এ ফ্লাইট শুরু হবে বলে জানিয়েছে যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসও শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

বিমান আশা করছে, যুক্তরাজ্যের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও ইউরোপগামী বিভিন্ন দেশের ভ্রমণপিপাসু, শিক্ষার্থী ও ব্যবসায়ীরা বিমান বহরের আধুনিক এ উড়োজাহাজগুলোতে ভ্রমণে আকৃষ্ট হবে।

হাইকমিশন জানায়, ৪ অক্টোবর সিলেট থেকে স্থানীয় সময় সকাল ১০ টায় ছেড়ে এসে একই দিন লন্ডন সময় বিকাল ৪ টা ৫০ মিনিটে হিথ্রো বিমান বন্দরে অবতরণ করবে। ওইদনি সন্ধ্যায় ৬টা ২০ মিনিটে হিথ্রো বিমান বন্দর থেকে ছেড়ে পরদিন ৫ অক্টোবর সকাল ৯টা ৪০ মিনিটে সিলেট বিমান বন্দরে পৌঁছবে।

এই সময়সূচি অনুযায়ী, ১৮ অক্টোবর পর্যন্ত প্রতি রবিবার ফ্লাইটটি সিলেট-লন্ডন রুটে চলাচল করবে। এরপর ২৫ অক্টোবর থেকে প্রতি রবিবার ও বুধবার সপ্তাহে দুইটি ফ্লাইট এই রুটে নিয়মিত চলাচল করবে।

সিলেট-লন্ডন রুটে বিমানের ফ্লাইট চালু নিয়ে আজ শুক্রবার যুক্তরাজ্যের স্থানীয় গণমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

হাইকমিশনার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ অক্টোবর থেকে প্রথমবারের মতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের বহু বছরের দীর্ঘ-প্রতীক্ষীত একটি প্রত্যাশা পূরণ করেছেন।’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ উপলক্ষ্যে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আগামী ৪ অক্টোবর সকাল ৯টায় প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠেয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

এতে আরও বলা হয়, রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটির বর্তমান উড়োজাহাজের বহর পূর্বের যেকোনো সময়ের তুলনায় অত্যাধুনিক ও তারুণ্যদীপ্ত। বহরে রয়েছে ছয়টি ড্রিমলাইনারসহ মোট ১৮টি উড়োজাহাজ। প্রতিটি উড়োজাহাজে রয়েছে উন্নত যাত্রীসেবা সম্বলিত সব সুযোগ-সুবিধা।

বিমানের মোবাইল অ্যাপস, সকল সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, বিমানের ওয়েবসাইট ও বিমানের কল সেন্টার (০১৭৭৭৭১৫৬১৩-১৬) থেকে সিলেট-লন্ডন-সিলেটসহ বিমানের সব রুটের সিডিউল ফ্লাইটের টিকেট কেনা যাবে।