যুবলীগের সাংগঠনিক দায়িত্ব বণ্টন

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

কালনী ভিউ ডেস্ক::
যুবলীগের সাংগঠনিক কর্মকাণ্ড এগিয়ে নিতে কেন্দ্রীয় বিভিন্ন নেতাদের বিভাগ ভিত্তিক সাংগঠনিক দায়িত্ব প্রদান করা হয়েছে। যুবলীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের প্রেসিডিয়াম সদস্যদের সভা এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ।

সভায় সাংগঠনিক বিভাগের দায়িত্ব বণ্টনসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন সংক্রান্ত কর্মসূচি প্রণয়ন কমিটি, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রকাশনা-পুস্তিকা-বুকলেট প্রকাশ সংক্রান্ত কমিটি, বাজেট প্রণয়ন কমিটি গঠনসহ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

৯টি সাংগঠনিক বিভাগের জন্য ৯ জন সাংগঠনিক সম্পাদকবৃন্দের মাঝে দায়িত্ব বণ্টন করা হয়েছে। যুগ্ম সাধারণ সম্পাদকদের সাংগঠনিক সম্পাদকদের সাথে দুটি করে বিভাগের দায়িত্ব বণ্টন করা হয়েছে। যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দের দায়িত্বপ্রাপ্ত বিভাগ সমূহ: বরিশাল বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক: কাজী মাজহারুল ইসলাম, রাজশাহী বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: বিশ্বাস মতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক: ডা. হেলাল উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: শেখ নাঈম, সাংগঠনিক সম্পাদক: মো. সাইফুর রহমান সোহাগ, চট্টগ্রাম উত্তর বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: শেখ নাঈম, সাংগঠনিক সম্পাদক: মশিউর রহমান চপল, ঢাকা উত্তর বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: রফিকুল আলাম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক: জহির উদ্দিন খসরু, রংপুর বিভাগ:, যুগ্ম সাধারণ সম্পাদক: মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক: মো. সোহেল পারভেজ, ঢাকা দক্ষিণ বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক: আবু মনির মো. শহিদুল হক রাসেল, খুলনা বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক: শামীম আল সাইফুল সোহাগ, সিলেট বিভাগ: যুগ্ম সাধারণ সম্পাদক: রফিকুল আলম সৈকত জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক: প্রফেসর ড. রেজাউল কবির।

এছাড়া কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের মাসিক চাঁদার পরিমাণ ৫০০ টাকা থেকে বাড়িয়ে ১০০ টাকা করা হয়েছে। যুবলীগ করার সর্বোচ্চ বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ সংক্রান্ত নীতি নির্ধারণী সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে এক বছরের কর্মসূচি প্রণয়নের কমিটি, প্রকাশনা প্রকাশ সংক্রান্ত কমিটি, বাজেট কমিটি গঠন করা হয়। মুজিব জন্মশতবর্ষ উদযাপন সংক্রান্ত কর্মসূচি প্রণয়ন কমিটি: ১) প্রেসিডিয়াম সদস্য: মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি, ২) প্রচার সম্পাদক: জয়দেব নন্দী, ৩) সাংস্কৃতিক সম্পাদক: বিপ্লব মুস্তাফিজ, ৪) উপ-ক্রীড়া সম্পাদক আব্দুর রহমান, ৫) সহ-সম্পাদক নাজমুল হুদা চৌধুরী ওয়ারেসী চঞ্চল আগামী এক মাসের মধ্যে মুজিব জন্ম শতবার্ষিকীর কর্মসূচির তালিকা দিতে হবে। আগামী এক বছরে মুজিব বর্ষ উপলক্ষে মাসে অন্তত একটি বড় কর্মসূচি পালিত হবে। যুবলীগের উদ্যোগে প্রকাশনা, পুস্তিকা, বুকলেট প্রকাশের জন্য একটি কমিটিও প্রস্তুত করা হয়। প্রকাশনা প্রকাশ সংক্রান্ত কমিটি: ১) প্রেসিডিয়াম সদস্য: রফিকুল ইসলাম, ২) গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক: জহুরুল ইসলাম মিল্টন, ৩) উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক: শেখ নবিরুজ্জামান বাবু। উক্ত কমিটিকে আগামী এক মাসের মধ্যে বিভিন্ন ধরনের প্রকাশনা প্রকাশের রূপরেখা জমা দিতে বলা হয়েছে। যুবলীগের নীতি নির্ধারণী সভায় একটি বাজেট প্রণয়ন কমিটি গঠন করা হয়। বাজেট প্রণয়ন কমিটি: ১) প্রেসিডিয়াম সদস্য: শেখ ফজলে ফাহিম, ২) অর্থ সম্পাদক: শাহাদাত হোসেন, ৩) উপ-অর্থ সম্পাদক: শরিফুল ইসলাম দুর্জয়, ৪) সহ-সম্পাদক আজিজুর রহমান সরকার, ৫) নির্বাহী সদস্য: ড. আশিকুর রহমান শান্ত। উপর্যুক্ত কর্মকর্তাবৃন্দ বাজেট প্রণয়নে সরকারি রীতি-নীতি অনুসরণপূর্বক আগামী দুই মাসের মধ্যে খসড়া বাজেট প্রণয়ন করবেন।